শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

শার্শা উপজেলা আওয়ামী লীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত ।

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ সোমবার, ২২ মে, ২০২৩
  • ৪২ বার পঠিত হয়েছে

 

মোঃ জমির হোসেন
স্টাফ রিপোর্টারঃ-

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি’র প্রতিবাদে আজ সোমবার (২২ মে) সারা দেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করছে আওয়ামী লীগ। দলটির দপ্তর সম্পাদক- বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাইদ চাঁদ কর্তৃক প্রকাশ্য জনসভায় আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি’র প্রতিবাদে সোমবার (২২ মে) আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দেশের সব জেলা/ উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত হবে।” এ ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের এই কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য সাংগঠনিক নির্দেশনাও প্রদান করেছেন।

দলীয় নির্দেশনা পালনের লক্ষ্যে ৮৫,যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন দলীয় কাজে ঢাকায় অবস্থান করায়,তার নির্দেশনায় সারা দেশের ন্যায় সোমবার(২২ মে) বিকাল ৪টায় শার্শা উপজেলাধীন নাভারণ বাজারস্থ শার্শা উপজেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রায় ২কিঃমিঃ দুরত্বের মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুণরায় আ.লীগ কার্যালয়ে ফিরে আসে এবং সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ ছাড়াও অত্র উপজেলাধীন বাগআঁচড়া+কায়বা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান-ইলিয়াছ কবির বকুল এবং হাসান ফিরোজ আহম্মেদ টিংকু এর নেতৃত্বে বাগআঁচড়া বাজারে বিক্ষুব্ধ আ.য়ামী নেতা-কর্মীদের নিয়ে বৃহৎ বিক্ষোভ মিছিল বের করা হয়।
শার্শায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন-শাশা উপজেলা আ.লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু। দলীয় ঐ প্রতিবাদ সমাবেশের সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন-শার্শা উপজেলা আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক-অধ্যক্ষ ইব্রাহীম খলিল।

শার্শা প্রতিবাদ সমাবেশে সিরাজুল হক মঞ্জু বলেন,”বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি) সারা দেশে নৈরাজ্য শুরু করেছে, আন্দোলনের নামে তারা জনগণের জান মালের ক্ষতি সাধনের পাশাপাশি দেশে অরাজকতা সৃস্টি’র লক্ষ্যে আ.লীগ নেতা-কর্মীদেরকে অশ্লীল বক্তব্যের মাধ্যমে হত্যার হুমকি-ধামকি প্রদান করছে। তিনি উল্লেখ করে দলীয় নেতা-কর্মীদের জানান-” গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেয়।

এই ঘটনায় তার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে রোববার(২১ মে) রাতে স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। এর আগেও বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেছেন। শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে গত বছরের ২৬ জুলাই রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ ওরফে চাঁদের বিরুদ্ধে মানহানির মামলা হয়।

বিক্ষোভ সমাবেশে উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শার্শা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য(শার্শা) ও প্যানেল চেয়ারম্যান সালেহ আহমেদ মিন্টু,শার্শা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ,সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি এনামুল হক মুকুল,সাধারণ সম্পাদক- নাসির উদ্দিন,উলাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান- আলহাজ্ব আয়নাল হক,বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান- ইলিয়াস কবির বকুল,শার্শা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক- মোরাদ হোসেন,শার্শা উপজেলা কৃষক লীগের সভাপতি- ডাক্তার আব্দুর রহিম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক- মোখলেজুর রহমান কাঁকন, বেনাপোল পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি- জুলফিকার আলী মন্টু, শার্শা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি- আব্দুর রহিম সরদার,ছাত্রলীগ নেতা- আল আমিন রুবেল, মেহেদী হাসান অরেঞ্জ, ইমরান হোসেন ইমু(সহঃ সভাপতি শার্শা সাবেক ছাত্রলীগ) সহ অন্যান্য ছাত্রলীগ নেতৃবৃন্দ।

আরও উপস্থিত ছিলেন- শার্শা উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক-অহিদুল হক পুটু, যশোর জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক-শামীমা আলম সালমা,ডিহি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি- হোসেন আলী,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক- সাইদুর রহমান,শার্শা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি- কাওসার আলী, পুটখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও পুটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান- আব্দুল গফফার সর্দার, সাধারণ সম্পাদক- আবুল হোসেন,বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান- মফিজুর রহমান,বেনাপোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি- তাহাজ্জাদ হোসেন ভোলা,সাধারণ সম্পাদক- সাইদুজ্জামান শহীদ,শার্শা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক- মফিজুর রহমান,শার্শা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক- শফিকুল ইসলাম মন্টু,শার্শা উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক- নাসির উদ্দিন,উলাশী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক- সাহেব আলী,শার্শা উপজেলা যুব মহিলা লীগের সভাপতি- শিরিন আক্তার,সাধারণ সম্পাদক- লিলিফুন নাহার লিলি,কায়বা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি- হাসান ফিরোজ আহমেদ টিংকু,বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান- বজলুর রহমান,শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান- কবির উদ্দিন আহম্মদ তোতা,বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান- আব্দুল খালেক,ডিহি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান- আসাদুজ্জামান মুকুল,গোগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান- তবিবুর রহমান তবি,এমপি’র পিএ-আসাদুজ্জামান আসাদ ভাই,বেনাপোল বড়আঁচড়া(৯ নং ওয়াড) আ.লীগ সভাপতি-আব্দুল হামিদ ও রাসেল স্মৃতি সংঘের প্রতিষ্ঠাতা-কামাল হোসেন, সাধারণ সম্পাদক-জামাল হোসেন, শার্শা উপজেলা জাতীয় শ্রমিকলীগের যুগ্ম-আহবায়ক ও শার্শা সদর ১নংওয়ার্ডের বর্তমান মেম্বর-মোঃ আবুল হোসেন, এবং বেনাপোল+শার্শা আ.লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-নেতৃবৃন্দ।

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর