শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

অনিয়মের অভিযোগে এলাকাবাসীর কাছে গণধোলাই খেলেনমোলানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ! 

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ সোমবার, ১২ আগস্ট, ২০২৪
  • ২৩ বার পঠিত হয়েছে

অনিয়মের অভিযোগে এলাকাবাসীর কাছে গণধোলাই খেলেনমোলানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক !
মোঃ মজিবর রহমান শেখ,
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি,,
অনিয়ম ও ঘুষ বাণিজ্যের অভিযোগে এলাবাসির কাছে গণধোলাই খেয়েছেন ঠাকুরগাঁও সদর উপজেলার মোলানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতার হোসেন। এমন ঘটনা ঘটেছে সম্প্রতি গত ৩ আগষ্ট শনিবার পরন্ত বিকালে বিদ্যালয় প্রাঙ্গনে বিদ্যালয়ের নিয়োগ প্রক্রিয়া শেষে । বিদ্যালয় সূত্রে জানা যায়, মোলানী উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক, কম্পিউটার ল্যাব অপারেটর, অফিস সহকারি কাম হিসাব সহকারি, অফিস সহায়ক, পরিচ্ছন্নতা কর্মী ও আয়া পদে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের শেষ তারিখ ছিল চলতি বছরের ২৪ জুলাই। পদ গুলোর বিপরীতে আবেদন করেন ৬৮ জন চাকুরী প্রত্যাশী এবং নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেন ৩৪ জন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, নিয়োগ প্রত্যাশীদের কাছ থেকে নিয়োগের নিমিত্তে প্রধান শিক্ষক আকতার হোসেন ও স্কুল ব্যবস্থাপনা কমিটি’র (এসএমসি) সভাপতি , প্রার্থীদের কাছ থেকে এক কোটির অধিক টাকা হাতিয়ে নেয়। ৬টি পদের মধ্যে সহকারি প্রধান শিক্ষক পদে এক পরীক্ষার্থী অসৎ উপায় অবলম্বন (নকল) করার অপরাধে পরীক্ষাটি স্থগিত করে। নিয়োগ কমিটির সভাপতিকে নিয়োগ সক্রান্ত রেজুলেশন না শুনিয়ে (পড়িয়ে) ভয় দেখিয়ে জোরপূর্বক স্বাক্ষর করিয়ে নেন। এ সময় সভাপতি অস্বীকৃতি জানালে প্রধান শিক্ষক আকতার হোসেন, সভাপতির উপর অশোভনীয় আচরণ করে। আরো জানা যায়, নিয়োগ কমিটির সভাপতি আনসারুল হককে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতার হোসেন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে ফাঁকা রেজুলেশন খাতায় স্বাক্ষর নেওয়ার জন্য তাগাদা দিতে থাকে। কিন্তু নিয়োগ কমিটির সভাপতি ফাঁকা রেজুলেশন খাতায় স্বাক্ষর দিতে অস্বীকৃতি জানায়। এছাড়াও সম্প্রতি গত ২ আগষ্ট শুক্রবার (নিয়োগ পরীক্ষার আগের দিন) রাতে বিদ্যালয় প্রাঙ্গনে নিয়োগ কমিটির সভাপতির সাথে স্থানীয় কয়েকজনের সাথে বাকবিতন্ডা হয়, এবং এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। সরকারি বিধি মোতাবেক ও বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০২১ অনুযায়ী স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইসাহাক আলীর নিকট আত্মীয় চাকুরী প্রত্যাশি হওয়ায় স্কুল ব্যবস্থাপনা কমিটির অভিভাবক সদস্য আনসারুল হককে নিয়োগ কমিটির সভাপতি নির্বাচন করা হয়। অপরদিকে বর্তমান স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইসাহাক আলীকে নির্বাচিত হওয়ার বিষয়কে কেন্দ্র করে অনিয়মের অভিযোগ উঠে। যার বৈধতা চ্যালেন্স করে আদালতে মামলা বিচারাধীন রয়েছে। যাহার মামলা নং- ৪৯/২০২৪। মোলানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আকতার হোসেন বলেন, একটি পদে প্রশ্ন ফাঁসের অভিযোগে পরীক্ষা স্থগিত করা হয়। যারা নির্বাচিত হতে পারে নাই, তারা সংঘটিত হয়ে হামলা চালিয়েছে। প্রশ্ন কারা করেছে এক প্রশ্নের জবাবে বলেন, আমরা। স্মার্ট বাংলাদেশ সম্পর্কে প্রশ্ন কে করেছে মাধ্যমিক স্যার।
নিয়োগ কমিটির সভাপতি আনসারুল হক বলেন, প্রধান শিক্ষক জোর করে আমার কাছে রেজুলেশন খাতায় স্বাক্ষর নেয়। গতকালকে এবং আজকে সকালে প্রধান শিক্ষক আমার কাছে ফাঁকা রেজুলেশন খাতায় স্বাক্ষর চায়, আমি দেইনি। আজকে রেজুলেশনের বিষয় গুলো জানতে চাইলে আমার সাথে অশোভনীয় আচরন করে। রাতে রিপোর্ট লিখা পর্যন্ত ঠাকুরগাঁও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে একাধিবার যোগাযোগ করেও পাওয়া যায়নি।
উল্লেখ্য, সম্প্রতি গত ৩১ জুলাই ঠাকুরগাঁও সদর উপজেলার মোলানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সভাপতির বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ নিয়ে দৈনিক একুশের বাণী, টাঙ্গন টাইমস-এ সহ আরো অনেক অনলাইনে পত্রিকায়, “ঠাকুরগাঁওয়ে প্রধান শিক্ষক-সভাপতির বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।
প্রধান শিক্ষক আকতার হোসেন কে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমি আওয়ামী লীগের ভালো পদে আছি । আমার ভাই গুলো অফিসার পথে চাকরি করেন । আমরা এলাকার প্রভাবশালী পরিবার ।

মোঃ মজিবর রহমান শেখ
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি
০১৭১৭৫৯০৪৪৪

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর