শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

বাকেরগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলেন সাংবাদিক

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ সোমবার, ২২ মে, ২০২৩
  • ৫১ বার পঠিত হয়েছে

 

ডেক্স রিপোর্ট

অশ্লীল ও কুরুচিপূর্ণ পোস্ট দেওয়া এবং শেয়ার করার অভিযোগে বাকেরগঞ্জ পৌরসভার মেয়র লোকমান হোসেন ডাকুয়াসহ ৫ জনের বিরুদ্ধে বরিশালের সাইবার ট্রাইবুনাল আদালতে মামলা করেছেন দানিসুর রহমান লিমন নামে এক সাংবাদিক। তিনি দৈনিক আমার সংবাদের বাকেরগঞ্জ উপজেলা প্রতিনিধি।

আদালতের বিচারক গোলাম ফারুক মামলাটি আমলে নিয়ে বরিশাল জেলা পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। রোববার (২১ মে) মামলাটি দায়ের করেছেন বাকেরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি দানিসুর রহমান লিমন।

বিষয়টি নিশ্চিত করেছেন সাইবার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন।

মামলার অন্যান্য আসামিরা হলেন, উপজেলার নলুয়া ইউনিয়নের দক্ষিণ নলুয়া গ্রামের গিয়াস হাওলাদারের ছেলে সাব্বির হোসেন সাগর, রঙ্গশ্রী ইউনিয়নের বিহারীপুর গ্রামের মো. শহিদুল ইসলামের পুত্র সায়েক আহাম্মেদ, ভরপাশা ইউনিয়নের মৃত হাতেম আলী জোমাদ্দারের ছেলে গোলাম কিবরিয়া ও পাদ্রীশিবপুর ইউনিয়নের ভবানীপুর গ্রামের নান্না মীরার ছেলে নাইম আহাম্মেদ শুভ।

অভিযোগ সূত্রে জানা যায়, মামলার উল্লোখিত ৫ জন আসামি তাদের ৫টি নিজস্ব ফেসবুক আইডিতে বাদীর ছবি এডিট করে তার নামে সম্পূর্ন মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন লেখা লিখে পোস্ট ও শেয়ার দিয়েছে। যা ডিজিটাল নিরাপত্তা আইনের-২০১৮ এর অপরাধের শামিল। এতে তার মানসম্মান ক্ষুণ্ণ হয়েছে।

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর