শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

বরিশাল সিটি নির্বাচনে ১০ মেয়রপ্রার্থীসহ ১৯৮ জনের মনোনয়নপত্র জমা

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ৪০ বার পঠিত হয়েছে

 

মোঃ মাইদুল ইসলাম ( মামুন খান) বরিশাল।

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে মেয়র পদে ১০ জনসহ মোট ১৯৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মঙ্গলবার (১৬ মে) মনোনয়নপত্র ক্রয় ও জমাদানের শেষ দিনের নির্ধারিত সময় শেষে এসব তথ্য জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা হুমায়ূন কবির।

তিনি বলেন, মেয়র পদে দলীয় মনোনয়নপ্রাপ্ত চারজন এবং ৬ জন স্বতন্ত্র মেয়র প্রার্থী রয়েছেন। ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৬ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৪২ জন নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়ন জমা দেন।

তিনি আরও বলেন, নির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত আবুল খায়ের আব্দুল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম, জাতীয় পার্টি মনোনীত ইকবাল হোসেন তাপস এবং জাকের পার্টি মনোনীত মিজানুর রহমান বাচ্চু। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আলী হোসেন হাওলাদার, লুৎফুল কবির, কামরুল আহসান রুপন, আসাদুজ্জামান, সৈয়দ এছহাক মো. আবুল খায়ের এবং নেছার উদ্দিন।

জানা গেছে, স্বতন্ত্র প্রার্থীর মধ্যে কামরুল আহসান রুপন বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র আহসান হাবিব কামালের পুত্র। এছাড়া সৈয়দ এছহাক মো. আবুল খায়ের ও নেছার উদ্দিন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের ভাই।

তফসিল অনুসারে, আজ ১৬ মে মনোনয়নপত্র উত্তোলন ও জমাদানের শেষ দিন ছিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৮ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৫ মে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৬ মে। ভোটগ্রহণ হবে ১২ জুন।

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর