শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১১:১৮ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৪৬ বার পঠিত হয়েছে

মোঃ মজিবর রহমান শেখ,
ঠাকুরগাঁও জেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক আদিবসাী দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষে ৯ আগষ্ট বুধবার সকালে পৌর শহরের সাওতাল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উন্নয়ন সংস্থা ইএসডিও ও আদিবাসী পরিষদের আয়োজনে ও হেকস্ ইপারের সহযোগিতায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর, আদিবাসী পরিষদের উপদেষ্টা এ্যাড. ইমরান হোসেন চৌধুরী, জাতীয় আদিবাসী পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি জাকব খালকো, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দুলাল তিগ্যা, প্রেমদীপ প্রকল্পের এ্যাডভোকেসী অফিসার সুজন খান, সদর উপজেলা ম্যানেজার ওয়ালিউর রহমান, আদিবাসী নেত্রী জোসপিনা এক্কা, শ্রী কৃষ্ণপুর গ্রাম উন্নয়ন কমিটির সদস্য হেনা মুরমু, ক্ষুদ্র নৃ গোষ্ঠী ফেডারেশনের তথ্য বিষয়ক সম্পাদক বেনেটিক কুজুর প্রমুখ।
অনুষ্ঠানে ইএসডিও প্রেমদীপ প্রকল্পের বিভিন্ন পর্যায়ের উন্নয়ন কর্মী, আদিবাসী পরিষদের বিভিন্ন সদস্যগণ অংশ নেন। পরে আদিবাসীদের পৃথক ভূমি কমিশন গঠন ও আলাদা শিক্ষা কোটার দাবিতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

মোঃ মজিবর রহমান শেখ
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি
০১৭১৭৫৯০৪৪৪

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর