শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

বাগেরহাটে জন্মষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ সোমবার, ২৬ আগস্ট, ২০২৪
  • ২১ বার পঠিত হয়েছে

বাগেরহাটে জন্মষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা

বাগেরহাটে পূজা আর্চনা ও আলোচনা সভার মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি ও শুভ জন্মষ্টমী উদ্‌যাপিত হয়েছে। আজ সোমবার দুপুরে বাগেরহাট শহরের হরিসভা মন্দিরে জন্মষ্টমী উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম। এসময়, জেলা বিএনপির সদস্য শাহেদ আলী রবি, খাদেম নিয়ামুল নাসির আলাপ, শ্রমিক নেতা সরদার লিয়াকত হোসেন, হিন্দু বৈদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক ও জন্মস্টমী উদ্‌যাপন কমিটির সদস্য সচিব প্রদিপ বসু শন্তু, শিক্ষাবিদ রবীন্দ্রনাথ মুখার্জী, রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ গুরুসেবা নন্দসহ সনাতনধর্মালম্বীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এম এ সালাম বলেন, দেশে সংখ্যালঘু বলে কোন কথা নেই। হিন্দু-মুসলিম সবাই এক। দেখেন বন্যার সময় যেভাবে পারছে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে। সনাতন ধর্মাবলম্বী ভাই-বোনেরা জন্মাষ্টমীর উৎসব না করে, দুর্গতদের জন্য সহযোগিতা পাঠিয়েছে। আসলে এটা মানবতার এক মহান দৃষ্টান্ত। বাংলাদেশের বেশিরভাগই মানুষ-ই অসাম্প্রদায়িক ও ভাল মানুষ। কিন্তু বিভিন্ন সংকটময় মুহূর্তে কিছু অসাধু মানুষ দেশকে অস্থিতিশীল করার জন্য বিভিন্ন ধর্মীয় স্থাপনা ও অপেক্ষাকৃত দুর্বল মানুষদের উপর হামলা করে। বর্তমানেও বাংলাদেশে আওয়ামী লীগের লোকজন সন্ত্রাসী কার্যক্রম চালানোর চেষ্টা করছে। তাদের অপরাধমূলক কার্যক্রমের দায়ভার বর্তমান সরকার ও বিএনপির নেতাকর্মীদের উপর চাপাতে চাচ্ছে। সকলকে এদের বিষয়ে সতর্ক থাকতে হবে। সনাতন ধর্মাবলম্বী যারা আছেন তারা নির্ভয়ে নিজেদের রীতি অনুযায়ী ধর্মীয় উৎসব পালন করবেন। মুসলমানদের উৎসবেও আপনাদেরকে দাওয়াত, ভাল লাগলে যাবেন। আমরা সবাই এক সাথে থাকতে চাই।

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর