শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জে ভূমি জরিপ অফিসের দুই কর্মচারী জরিপের নামে লাখ লাখ টাকা আদায়ের কারণে বরখাস্ত !

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৫৩ বার পঠিত হয়েছে

মোঃ মজিবর রহমান শেখ,
ভূমি জরিপের নামে লাখ লাখ টাকা আদায় করার অপরাধে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় ভুমি জরিপ অফিসের দুই কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। ২৯ মে সোমবার দুপুরে দিনাজপুর জোনাল ভূমি জরিপ কর্মকর্তা শামছুল আজম তাদের বরখাস্তের নির্দেশ দেন। বরখাস্ত হওয়া কর্মচারীরা হলেন, পীরগঞ্জ ভূমি জরিপ অফিসের সর্দার আমিন গোলজার হোসেন ও বদর আমিন আবু সাঈদ সুবক্তগীন।
পীরগঞ্জ পৌরসভার কাউন্সিলর মাহফুজ আলম জানান, চলমান ভূমি জরিপ কার্যক্রমের আওতায় ভাকুড়া মৌজায় ভূমি জরিপের নামে বিভিন্ন কৌশলে উপজেলা পীরগঞ্জ ভূমি জরিপ অফিসের ঐ দুই কর্মচারী সাধারণ মানুষের কাছ থেকে প্রায় ১০ লাখ টাকা আদায় করে। টাকা নেয়ার পরও অনেককে জরিপের কাগজ না দেয়ায় শনিবার রাতে এলাকার লোকজন ঐ দুই কর্মচারীকে ভাকুড়া এলাকায় আটক করে। পরে উপজেলা ভূমি জরিপ অফিসের উপ-সহকারী কর্মকর্তা ফয়েজ আহমেদ সেখানে গেলে জনতা তাকেও ঘেড়াও করে। খবর পেয়ে পীরগঞ্জ থানা পুলিশ রাতে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসেন।
এ খবর জানতে পেরে ২৯ মে সোমবার দিনাজপুর জোনাল ভূমি জরিপ কর্মকর্তা শামছুল আজম উপজেলা ভূমি অফিসে আসেন এবং ভূক্তভোগীদের কাছ থেকে ঘটনার সম্পর্কে জানেন। এ সময় পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আখতারুল ইসলাম উপস্থিত ছিলেন। ভূমি জরিপের নামে লাখ লাখ টাকা আদায় করার সত্যতা পেলে তাদের বরখাস্তের নির্দেশ দেন। তাৎক্ষণিক পীরগঞ্জ উপজেলা সহকারি ভূমি জরিপ কর্মকর্তা মানসুর আলী তাদের কে বরখাস্ত করে চিঠি দিয়ে উর্দ্ধতন কর্মকর্তাকে জানান। পীরগঞ্জ উপজেলা সহকারি ভূমি জরিপ কর্মকর্তা মানসুর আলী জানান, ভূমি জরিপের নামে টাকা আদায় করার অপরাধে পীরগঞ্জ ভুমি জরিপ অফিসের দুই কর্মচারীকে বরখাস্ত করে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির জানান, ভূমি জরিপের নাম করে টাকা নেয়ায় দুই কর্মচারীকে আটক করে রাখেন ভূক্তভোগীরা। পরে পুলিশ তাদের উদ্ধার করে নিয়ে আসে। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের বরখাস্ত করা হয়েছে।

মোঃ মজিবর রহমান শেখ
০১৭১৭৫৯০৪৪৪

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর