শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

দিনাজপুর পার্বতীপুর চুরির জন্য কেটে রাখা রেল লাইন উদ্ধার, আটক ৪

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪০ বার পঠিত হয়েছে

দিনাজপুর পার্বতীপুর চুরির জন্য কেটে রাখা রেল লাইন উদ্ধার, আটক ৪

রুবেল দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুরে পরিত্যক্ত রেল লাইন চুরির সময় বিপুল পরিমাণ রেলের কাটা অংশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে আটক করা হয়েছে।

বুধবার দিবাগত রাত ১২টার দিকে পার্বতীপুর রেল স্টেশন সংলগ্ন বাফার গোডাউন থেকে এসব উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, পার্বতীপুর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের কালিকাবারী ডাঙ্গাপড়া গ্রামের ফেরদৌস (৩২), রামপুর ইউনিয়নের দরিখামাড় এলাকার মো. রাব্বি (২৭), একই এলাকার তরিকুল ইসলাম (২৮) ও পার্শ্ববর্তী সৈয়দপুর উপজেলার পুরাতন বাবুপাড়া এলাকার মো. ইমতিয়াজ (২৫)।

জানা গেছে, পার্বতীপুর রেলওয়ে স্টেশন থেকে বাফার গোডাউনে সার সরবাহের জন্য মিটার গেজের একটি রেল লাইন স্থাপন করা হয়। পরবর্তীতে সড়ক পথে সার আনা নেয়া শুরু হয়। এরপর থেকে অব্যবহৃত রেল লাইনটি দীর্ঘদিন যাবৎ পরিত্যক্ত অবস্থায় ছিল। রেল লাইনের বিভিন্ন অংশ টুকরো টুকরো করে কেটে নিয়ে যাওয়া হচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে অভিযান চালায় পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।
এ সময় সেখান থেকে চুরির উদ্দেশ্যে কেটে রাখা বিভিন্ন সাইজের ১৭ পিস কাটা রেল লাইন উদ্ধার করা হয়। সেই সঙ্গে এসব লাইন কাটার কাজে ব্যবহৃত একটি গ্যাস ও দুটি অক্সিজেন সিলিন্ডার জব্দ করে থানা হেফাজতে নেয়া হয়। জিজ্ঞাসাবাদের জন্য ঘটনাস্থল থেকে চার জনকে আটক করে পুলিশ।

পার্বতীপুর রেলওয়ে থানার ওসি নুরুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে চুরির উদ্দেশ্যে কেটে রাখা রেল লাইন উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। এর সঙ্গে জড়িত থাকার ঘটনায় সন্দেহভাজন চার জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। সংশ্লিষ্ট রেল কর্তৃপক্ষ মামলা করলে তাদের বিরুদ্ধ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর