শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

*বিজিবি’র উদ্যোগে জলাবদ্ধতা ও বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের উদ্ধার, ত্রাণসামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান*

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৪৬ বার পঠিত হয়েছে

 

চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জতে অবস্থিত বিজিবি’র ঐতিহ্যবাহী প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজ (বিজিটিসিএন্ডসি) এর উদ্যোগে বৈরী আবহাওয়া ও ভারী বর্ষণের কারণে সৃষ্ট জলাবদ্ধতা, বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ মানুষদের উদ্ধার তৎপরতা, ত্রাণ সামগ্রী ও শুকনা খাবার বিতরণ এবং বিনামূল্যে জরুরী চিকিৎসাসেবা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়েছে।

অদ্য ০৯ আগস্ট ২০২৩ তারিখ সকাল থেকে বিজিটিসিএন্ডসি’র উদ্যোগে ভারী বর্ষণের কারণে সৃষ্ট জলাবদ্ধতা ও বন্যায় যোগাযোগ বিচ্ছিন্ন বান্দরবানে আটকে পড়া অসহায় ও দুর্গত মানুষদের উদ্ধার করে বিজিবির জলযান ও গাড়ি ব্যবহার করে নিরাপদে পৌঁছে দিচ্ছে। এছাড়া বিজিটিসিএন্ডসি’র উদ্যোগে দুর্গত এলাকার ১০০টি অসহায় পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ এবং ১০০ জনেরও অধিক মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও বর্ডার গার্ড হাসপাতাল, সাতকানিয়া এর মেডিকেল টিম ২০০ জনেরও অধিক দুর্গত মানুষকে চিকিৎসাসেবা প্রদানসহ বিনামূল্যে ঔষধ ও খাবার স্যালাইন বিতরণ করেছে।

উল্লেখ্য, বিজিবি’র নিজস্ব জলযান ও গাড়ি ব্যবহার করে বান্দরবান সেনাবাহিনীতে কর্মরত ওয়ারেন্ট অফিসারের বাবার লাশ গন্তব্যস্থলে পৌঁছে দিয়েছে।

স্বাক্ষরিত/-
মোঃ শরীফুল ইসলাম, পিবিজিএমএস
জনসংযোগ কর্মকর্তা

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর