শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

মহাদেবপুরে সাখাওয়াত সমন্বয়কারী, অজিত মন্ডল, পলি ও সাজ্জাত এ্যাম্বাসেডর নির্বাচিত

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ রবিবার, ৭ মে, ২০২৩
  • ৪৫ বার পঠিত হয়েছে

 

মাহমুদুন্নবী, পত্নীতলা ( নওগাঁ ) প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুরে পিস ফ্যাসিলিটেটর গ্রুপের কমিটি গঠিত হয়েছে। কমিটিতে সর্বসম্মতিক্রমে সাংবাদিক এম সাখাওয়াত হোসেনকে সমন্বয়কারী নির্বাচন করা হয়েছে। এ্যাম্বাসেডর হিসেবে যথাক্রমে বাংলাদেশ আওয়ামী লীগ হতে বাবু অজিত কুমার মন্ডল, বাংলাদেশ জাতীয়তাবাদি দল হতে সাবেক ভাইস চেয়ারম্যান সাজ্জাদ হোসেন এবং নারী এ্যাম্বাসেডর উপজেলা পরিষদের ভাইস চেয়ারমান রাবেয়া রহমান পলি নির্বাচিত হয়েছেন।

রবিবার ৭ মে দিন ব্যাপী জেলা পরিষদ ডাকবাংলোতে ফলোআপ সভা অনুষ্ঠিত হয়। সভায় পিস ফ্যাসিলিটেটর গ্রুপের ২৮জন সদস্য অংশগ্রহণ করেন। দি হ্ঙ্গাার প্রজেক্টের এলাকা সমন্বয়কারী মো. আসির উদ্দীন পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠনের প্রেক্ষাপট, বিদ্যমান বাস্তবতায় কার্যক্রম এবং গঠনতন্ত্র নিয়ে বিস্তারিত আলোকপাত করেন। শান্তি, সম্প্রীতি, সহনশীলতার বার্তা তৃণমূলে সকল নাগরিকের নিকট পৌঁছে দিতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপের প্রত্যেক সদস্যকে কার্যক্রম গ্রহণের আহবান জানানো হয়।

এসময় বাংলাদেশ আওয়ামীল লীগ, জাতীয়তাবাদি দল, জাতীয় পার্টি, ন্যাপের নির্বাচিত নেতৃবৃ›দ্ব অংশগ্রহণ করেন। এছাড়াও মহাদেবপুর প্রেসক্লাব, মানবাধিকার সংস্থা, উপজেলা পরিষদ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি, দলিত, তৃতীয় লীগ এবং ছাত্র সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। সভায় আগামি ২৭ মে ২০২৩ পাহাড়পুর মহাবিহারে সকল দলের উপজেলা পর্যায়ের নেতৃত্ববিন্দুদের নিয়ে মতবিনিময় সভা আয়োজনের পরিকল্পনা গৃহিত হয়েছে। তদুপলক্ষ্যে সাজ্জাদ হোসেনকে আহবায়ক করে ৭ সদস্যের কমিটি গঠিত হয়েছে। এছাড়াও প্রত্যেক ইউনিয়নে শান্তি-সম্প্রীতি এবং সহনশীলতার বার্তা পৌঁছে দিতে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সভায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের ২০জন সদস্যকে ইয়ূথ এ্যাম্বাসেডর হিসেবে নির্বাচন করা হয়েছে।
সভায় সিনিয়র সাংবাদিক গোলাম রসুল বাবু, সাদা মনের মানুষ শামসুদ্দিন মন্ডল, নবনির্বাচিত এ্যাম্বাসেডর বাবু অজিত কুমার মন্ডল, রাবেয়া রহমান পলি, সাজ্জাদ হোসেন, সাবেক সমন্বয়কারী হারুনুর রশিদ, সাবেক এ্যাম্বাসেডর ওয়াজেদ আলী, উত্তরগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সাত্তার, ন্যাপের সভাপতি ও বিশিষ্ট পাখি গবেষক মনসুর সরকারপ্রমূখ বক্তব্য রাখেন। নির্বাচিত সমন্বয়কারী এবং এ্যাম্বাসেডর আগামি দুই বছরের জন্য শান্তির দ্যূত হিসাবে মহাদেবপুর উপজেলায় কার্যক্রম পরিচালনা করবেন।

মাহমুদুন্নবী
পত্নীতলা ( নওগাঁ ) প্রতিনিধিঃ
মোবাইল নাম্বারঃ ০১৫৮০-৭৬১৮৯৪.

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর