শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

ট্রাকের ধাক্কায় প্রাণ গেল ৭ম শ্রেণীর শিক্ষার্থী আনিকা’রঃ চলছে মানববন্ধন কর্মসূচি

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ১৮৬ বার পঠিত হয়েছে

মোঃ জমির হোসেন,স্টাফ রিপোর্টারঃ– ” মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়” এর ৭ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী আনিকা আক্তার আরিফা(১৪) বেনাপোল বন্দর এলাকায় ট্রাকের ধাক্কায় প্রাণ হারিয়েছে। তার বাড়ী বন্দর সংলগ্ন বড়আঁচড়া গ্রামে,তার পিতার নাম-আলমগীর হোসেন(ফেরী ব্যবসায়ী)।

ঘটনাস্থল ঘুরে জানা যায়, বুধবার(২ আগষ্ট) আনিকা আক্তার স্কুলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ী থেকে তিন চাকার ভ্যান গাড়ীতে বসে সকাল ৯’৩০ মিনিটের দিকে বড়আঁচড়ার গাতীপাড়া-দৌলতপুর মোড়ে এসে পৌছলে বিপরীত দিক থেকে আসা পণ্য বোঝাই একটি বাংলাদেশী ট্রাক সজোরে ধাক্কা দিলে ভ্যান থেকে ছিটকে পড়ে আনিকা,এরপর ঘটনাস্থলে উপস্থিত স্থানীয়রা দ্রুত আনিকাকে হাসপাতালে নেওয়ার প্রাক্কালে পথেই সে মারা যায়।

এব্যাপারে বেনাপোল পোর্টথানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ কামাল হোসেন ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার পর ট্রাক ও চালক কে গ্রেফতার করা হয়েছে। নিহত ছাত্রীর লাশটি ময়না তদন্তের জন্য যশোর সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে ৷ নিহতের ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে তিনি জানান।

এদিকে,শিক্ষার্থী আনিকা’র মৃত্যুতে বেলা ১২টার দিকে “মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়” এর প্রধান শিক্ষক মোঃ রমজান আলী এবং বিশিষ্ঠ শিক্ষাবীদ-আহসান উল্লাহ মাস্টারের নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থীরা বিদ্যালয় সম্মুখে বেনাপোল মহাসড়কে এক মানববন্ধন কর্মসূচি পালণ করে,এ খবর পার্শ্ববর্তী বেনাপোল বাজার এলাকায় অবস্থিত “বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়”এ পৌছলে সেখানকার প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম এর নেতৃত্বে ঐ স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা বিদ্যালয় সম্মুখে বেনাপোল-যশোর মহাসড়কে মানববন্ধন করে।

দূর্ঘটনান কারন সম্পর্কে স্থানীয়রা বলছেন,বন্দর এলাকা জুড়ে বাইপাস সড়ক এবং মহাসড়ক সমূহে ভারতীয় পণ্য বোঝাই ও পণ্যবিহীন ট্রাক ইচ্ছামত যত্রতত্র রাখায় রাস্তা সংকীর্ণ হয়ে যানজটের সৃষ্টি করছে। তারা আরও বলেন, ভারতীয় পণ্য খালাসের জন্য কিংবা পণ্যবিহীন ট্রাক অবস্থান নেওয়ার জন্য বন্দরে একটি ভারতীয় ট্রাক টার্মিনাল থাকা সত্বেও বন্দর কর্তৃপক্ষের অব্যবস্থাপনার কারনে সড়কসমূহে প্রতিনিয়তই যানজট লেগেই আছে। কারন হিসেবে তারা বলছেন,ভারতীয় ট্রাকটার্মিনালটিতে ট্রাকের পরিবর্তে সেখানে খোলামাঠ দেখিয়ে পণ্য রাখা হচ্ছে,মূলতঃ সে কারনেই বেনাপোল বন্দর জুড়ে সড়ক সমূহে যানজট সৃষ্টি হচ্ছে এবং প্রতিনিয়তই দূর্ঘটনা ঘটছে। যার জন্য আজ কোমলমতি শিক্ষার্থী আনিকা’র পাণ গেল।

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর