শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

শান্তি সমাবেশের নামে যুবলীগ-ছাত্রলীগের নৈরাজ্য রুখে দিন। শহীদ রেজাউল হত্যায় জড়িতদের বিচার না করলে দেশময় ছাত্র আন্দোলন এর ডাক দেয়া হবে।

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ১১৬ বার পঠিত হয়েছে

রিফুল ইসলাম রিয়াদ

যাত্রাবাড়ী বড় মাদ্রাসার জালালাইন জামাতের মেধাবী শিক্ষার্থী হাফেজ রেজাউল করীমকে গত ২৮ জুলাই ২০২৩ শুক্রবার বাইতুল মোকাররম দক্ষিণ প্রাঙ্গনে ছাত্রলীগ যুবলীগের শান্তি সমাবেশে হত্যার প্রতিবাদে আজ ৩১জুলাই’২৩ইং রোজ সোমবার বাদ আসর ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পূর্ব শাখার উদ্যোগে রাজধানীর ধোলাইপাড় চত্বরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

নগর পূর্বের সাধারণ সম্পাদক মুহাম্মদ মাইনুল ইসলাম-এর সঞ্চালনায় সভাপতি মুহাম্মদ ইউসুফ পিয়াস সভাপতিত্বে আয়োজিত বিক্ষোভ মিছিল এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথি তার বক্তব্যে রেজাউল করীমের হত্যাকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন শান্তি সমাবেশের নামে যুবলীগ-ছাত্রলীগ দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। অনতিবিলম্বে এসব সন্ত্রাসী সংগঠনকে নিষিদ্ধ করতে হবে। রেজাউল হত্যাকান্ডের পর দীর্ঘ সময় অতিবাহিত হলেও আইন শৃঙ্খলা বাহিনী এখনো কাউকেই গ্রেফতার না করে শান্তি সমাবেশের নামে যুবলীগ-ছাত্রলীগকে মানুষ খুন করার বৈধতা দিচ্ছে। শীঘ্রই খুনীদেরক গ্রেফতার করে আইনের আওতায় না আনলে গোটা বাংলাদেশের ছাত্র-জনতা তীব্র আন্দোলন গড়ে তুলবে।

বিশেষ অতিথি ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল হাফেজ রেজাউল এর শোকসন্তপ্ত পরিবার এবং তার মাদরাসার ব্যথিত সাথী-সঙ্গীদের প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং সরকারের কাছে যথাযথ ক্ষতিপুরণ দাবী করেন।

ঢাকা মহানগর পূর্বের সভাপতি মুহাম্মদ ইউসুফ পিয়াস বলেন; বর্তমান আওয়ামী সরকারের কাছে কেউ নিরাপদ নয় রেজাউল হত্যার মাধ্যমে এটি স্পষ্ট। একজন অসুস্থ শিক্ষার্থী যে কিনা কোন রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত নয় তাকে নির্মমভাবে হত্যা করে ছাত্রলীগ যুবলীগের সন্ত্রাসীরা এটাই প্রমাণ করলো তাদের হাতে এই দেশের শাসনভার আর বেশিদিন টেকসই হবে না। রেজাউল হত্যায় দোষীদের দ্রুত শাস্তির আওতায় আনাই হবে শুভ বুদ্ধির পরিচয়।

এছাড়াও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল ইব্রাহিম হোসেন মৃধা, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক কারী নাসির উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ যাত্রাবাড়ি পূর্ব শাখার সেক্রেটারি মাওলানা ওমর ফারুক কাসেমী, কদমতলী পশ্চিম থানা শাখার সেক্রেটারি মিজানুর রহমান, ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের সহ সভাপতি, এম জসীম খাঁ, সাংগঠনিক সম্পাদক, রিদওয়ান খান রিয়াদ, প্রশিক্ষণ সম্পাদক আব্দুল কাদির, দাওয়াহ সম্পাদক আবু সুফিয়ান নোমান, প্রকাশনা ও দফতর সম্পাদক শফিকুল ইসলাম, অর্থ ও কল্যাণ সম্পাদক মাহমুদুল হাসান, বিশ্ববিদ্যালয় সম্পাদক ইমরান সাদিক, কওমী মাদরাসা সম্পাদক শাওন সাব্বির, স্কুল ও কলেজ সম্পাদক তারেক হাসান, কার্যনির্বাহি সদস্য মাহদী খাঁন সহ থানা শাখার নেতৃবৃন্দ।

বার্তা প্রেরক
রুহুল আমিন আবরার
তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক
ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ
ঢাকা মহানগর পূর্ব।

আমাদের সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন –
ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পূর্ব -“Icab Dmp”

#ইসলামী_ছাত্র_আন্দোলন_বাংলাদেশ
#ঢাকা_মহানগর_পূর্ব
#বিক্ষাভ_মিছিল
#ICABD_DMP #JusticeForRejzaul
#হাফেজ_রেজাউল_হত্যার_বিচার_চাই

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর