শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে বন্ধকের টাকা ফেরত না দিয়ে জমি দখলের অভিযোগে মারপিট – মামলা দায়ের !

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৫ বার পঠিত হয়েছে

ঠাকুরগাঁওয়ে বন্ধকের টাকা ফেরত না দিয়ে জমি দখলের অভিযোগে মারপিট – মামলা দায়ের !
মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি,,ঠাকুরগাঁও সদর উপজেলার রহিমানপুরে বন্ধকী টাকা ফেরত না দিয়ে জমি দখলের অভিযোগে মারপিটের ঘটনায় মামলা দায়ের করা হয়। ১৫ সেপ্টেম্বর শুক্রবার ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী পাইকপাড়া গ্রামের মো: আব্দুল আজিজ বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে ঠাকুরগাঁও সদর থানায় এ মামলাটি দায়ের করেন। মামলার বিবরণে জানা যায়, ঐ গ্রামের মো: ফারাজুল হকের ছেলে আব্দুল আজিজের একই গ্রামের সলিম উদ্দীনের ছেলে মো: সাদেকুলের মধ্যে সু-সম্পর্ক ও বন্ধুত্ব ছিল। এ কারনে ঠাকুরগাঁও সদর উপজেলার কৃষ্ণপুর মৌজার, জেএল নং-১২০, খতিয়ান নং-এসএ-১৮১ এর ১ হাজার ২৮৬ নং দাগে মোট সাড়ে ১৭ শতক জমি বন্ধক নিয়ে ভোগ দখলে থাকেন। এ অবস্থায় বন্ধক বাবদ মো: সাদেকুল মামলার বাদী মো: আব্দুল আজিজের নিকট ২ বছরের জন্য ৩টি নন জুডিসিয়াল স্ট্যাম্পে কিছু সাক্ষীর সামনে সহি করে ৪০ হাজার টাকা গ্রহন করেন। কিন্তু বন্ধকের ২ বছর মেয়াদ শেষ হয়ে গেলেও সাদেকুল বন্ধকীর ৪০ হাজার টাকা ফেরত না দিয়ে উপরোন্ত আব্দুল আজিজের কাছে আরও ৩৫ হাজার টাকা গ্রহন করে স্ট্যাম্পের পেছনে গ্রহনকারী হিসেবে স্বাক্ষর করেন। অবশেষে দীর্ঘদিন অতিবাহিত হলে আব্দুল আজিজ মোট ২ ধাপে প্রদানকৃত বন্ধকীর ৭৫ হাজার টাকা সাদেকুলের কাছে ফেরত চাইতে গেলে টাকা দেয় না। ফলে স্থানীয়ভাবে আপোষ মিমাংসা বসার পর সিদ্ধান্ত হয় যে, সাদেকুল বন্ধকীর ৭৫ হাজার টাকা ফেরত দিলে আব্দুল আজিজ জমি ফেরত দিয়ে দিবেন।
এ অবস্থায় উভয় পক্ষের মধ্যে সম্পর্কের অবনতি হলে পুনরায় গত ১০ সেপ্টেম্বর মামলার ২নং -আসামী মোকসেদুল ঠাকুরগাঁও সদর উপজেলার মাদারগঞ্জ বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে আব্দুল আজিজকে আসতে বলেন। আব্দুল আজিজ বন্ধীকীর টাকা ফেরত নিতে তার মা মোছা: শাহেদাকে নিয়ে মোকসেদুলের দোকানে গেলে পূর্ব পরিকল্পিতভাবে সাদেকুল ইসলাম গণ আব্দুল আজিজ ও তার মাকে মারপিট করে গুরুতর জখম করে। পরে আশ পাশের লোকজন তাদের উদ্ধার করে ২৫০ শর্য্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে। বর্তমানে মোছা: শাহেদা হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।
মামলায় আসামীরা হলেন ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী পাইকপাড়া গ্রামের সাদেকুল ইসলামের ছেলে মো: সজল (৩০), সলিম উদ্দীনের ছেলে মো: মোকসেদুল ও মো: সাদেকুল, মোকসেদুল ইসলামের ছেলে মো: সবুজ মেয়ে কেমি আক্তার, তার স্ত্রী সেফালী, সাদেকুল ইসলামের স্ত্রী নেহার ও মেয়ে সাহিনা।

মোঃ মজিবর রহমান শেখ
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি
০১৭১৭৫৯০৪৪৪

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর