শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১১:১৭ অপরাহ্ন

বিজিবি’র অভিযানে “বন্ধন এক্সপ্রেস ট্রেন” হতে বিপুল পরিমান বিদেশী মদ ও পণ্য উদ্ধার

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৩ বার পঠিত হয়েছে

বিজিবি’র অভিযানে “বন্ধন এক্সপ্রেস ট্রেন” হতে বিপুল পরিমান বিদেশী মদ ও পণ্য উদ্ধার

মোঃ জমির হোসেন রিপোর্টারঃ-ভারত থেকে ছেড়ে আসা কোলকাতা-খুলনাগামী “বন্ধন এক্সপ্রেস” ট্রেনে তল্লাশী অভিযান চালিয়ে বিপুল পরিমান বিদেশী মদ ও ভারতীয় প্রসাধনী পণ্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)’ র সদস্যরা। এ সকল পণ্য রেলের বগির কেবিনের মধ্যে অভিনব কায়দায় রেখে পাচার করা হচ্ছিল।

১৪ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১১টার দিকে বেনাপোল রেল ষ্টেশনে এ অভিযান পরিচালনা করে ৪৯,ব্যাটেলিয়ন বিজিবি’র যশোর সদস্যরা।

বিজিবি জানায়, “গোপন সংবাদের ভিত্তিতে “বন্ধন এক্সপ্রেস” ট্রেনের বগির কেবিনের মধ্যে ডেকোরেশন করা বক্সের মধ্যে বিশেষ কায়দায় সেটিং করে আনা কয়েক লাখ টাকার ভারতীয় মদ ও প্রসাধনী সামগ্রী উদ্ধার করা হয়। নাটবোল্ট দিয়ে এগুলো আটকানো ছিল। বিজিবি নাটবোল্ট খুলে এসব মালামাল উদ্ধার করে”।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর সেলিমুদ্দোজা বিষয়টি নিশ্চিত করে জানান, “অভিযানে অভিনব কায়দায় রেলের বগির কেবিন থেকে এসব পণ্য উদ্ধার করা হয়। চোরাচালান বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। উদ্ধার করা পণ্যের মূল্য পরে জানিয়ে দেয়া হবে বলে তিনি জানান”।

যাত্রীরা জানান, সপ্তাহে রবি ও বৃহস্পতিবার কোলকাতা-খুলনার মধ্যে চলাচলকারী এই ট্রেনটি চোরাচালানীদের দখলে চলে যায়। পরে খুলনা বিভাগীয় কমিশনারের নির্দেশে জেলা, উপজেলা প্রশাসন, কাস্টমস, বিজিবি, পুলিশ ও আনসার সহ বিভিন্ন বাহিনীর সমন্বয়ে টাস্কফোর্সের মাধ্যমে চোরাচালানী কমিয়ে আনা হয়। তবে ভারতীয় রেলের কর্মচারীরা চোরাচালানীর একটি সিন্ডিকেটের মাধ্যমে রেলের বগির কেবিনের মধ্যে বিভিন্ন বক্সের নাট বোল্ট খুলে তার মধ্যে বিভিন্ন চোরাচালানী মালামাল রেখে পুনরায় নাট বোল্ট আটকিয়ে এসব পণ্য পাচার করছে। বিজিবি’র অভিযানে আজ এসব পণ্য উদ্ধার করা হয়।

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর