শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

শার্শা আ.লীগ সাধারণ সম্পাদক নুরুজ্জামান এর ১ম মৃত্যু বার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ৪৮ বার পঠিত হয়েছে

শার্শা আ.লীগ সাধারণ সম্পাদক নুরুজ্জামান এর ১ম মৃত্যু বার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত

মোঃ জমির হোসেন স্টাফ রিপোর্টারঃ- শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহ্বাজ মোঃ নুরুজ্জামান এর আজ ১ম মৃত্যু বার্ষিকী। এ উপলক্ষে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় শার্শা উপজেলা আ.লীগ এর উদ্যোগে এক স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার(২৯ আগষ্ট) বিকাল ৪টায় বেনাপোল বন্দর এলাকায় ছোটআঁচড়া মোড়স্থ বেনাপোল পৌর আ.লীগ দলীয় কার্যালয় প্রাঙ্গণে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শার্শা উপজেলা আ.লীগ সভাপতি-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-৮৫,যশোর-১শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন-বেনাপোল পৌরসভার নবনির্বাচিত মেয়র,মোঃ নাসির উদ্দিন,সালেহ আহম্মেদ মিন্টু(সদস্য,যশোর জেলা পরিষদ),বেনাপোল পোর্টথানার অফিসার ইনচার্জ(ওসি)মোঃ কামাল হোসেন ভূঁইয়া, বেনাপোল পৌর আ.লীগ সভাপতি-এনামুল হক মুকুল,বেনাপোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান-বজলুর রহমান,গোগা ইউপি চেয়ারম্যান-তবিবুররহমান,ওয়াহিদুজ্জামান(কোষাধ্যক্ষ,শার্শা উপজেলা আ.লীগ),মোঃ অহিদুজ্জামান অহিদ(সভাপতি,শার্শা উপজেলা যুবলীগ এবং মরহুম নুরুজ্জামান এর ছোট ভাই),পৌর আ.লীগ নেতা-মোস্তাক হাসান স্বপন(বিশিষ্ঠ শিক্ষানুরাগী), মাহতাব উদ্দিন।

পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনষ্ঠান কর্মসূচি শুরু করা হয়। স্মরণ সভায় শার্শা উপজেলা এবং বেনাপোল পৌরসভা আ.লীগ ও তার অঙ্গ সংগঠনের শতশত নেতা-কর্মী ও মরহুমের আত্মীয়-শুভাকাঙ্খীগণ অংশ নেন।

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন বলেন-“বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে আজীবন ধারণকারী মরহুম নুরুজ্জামান ছিলেন দক্ষ সংগঠক ও দলের তৃণমূলে নিবেদিত প্রাণ রাজনীতিবিদ। এলাকাবাসীর সেবায় আত্মনিয়োগের এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে রয়েছেন তিনি। আওয়ামী লীগের রাজনীতিতে একজন নিবেদিত মানুষ ছিলেন তিনি, দলের দুঃসময়ে তিনি আওয়ামী লীগের হাল ধরে ছিলেন, বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি, যে কারণে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি দেশের ক্ষমতায় থাকতে অনেক অত্যাচার, নির্যাতন মুখোমুখি হয়েছেন, তবু হাল ছাড়েননি। দক্ষ সংগঠক হিসেবে তিনি শার্শা উপজেলা আওয়ামী লীগের সফল “সাধারণ সম্পাদক” ছিলেন”।

অনুষ্ঠানটিতে আরও যে সকল নেতৃবৃন্দ অংশ নেন- বেনাপোল পৌরসভার নবনির্বাচিত পৌর কাউন্সিলরগণ যথাক্রমে-সংরক্ষিত মহিলা কাউন্সিলর-জুলেখা খাতুন(১,২,৩),মিম খাতুন(৪,৫,৬),কামরুন্নাহার আন্না(৭,৮,৯)।
সাধারণ কাউন্সিলর-সুলতান আহম্মেদ বাবু(১ নং ওয়ার্ড),শরিফুল ইসলাম শরীফ(২ নং ওয়ার্ড),মোঃ মিজানুর রহমান(৩ নং ওয়ার্ড),মোঃ শাহীন(৪ নং ওয়ার্ড),মোঃ আজিম উদ্দিন গাজী(৫ নং ওয়ার্ড),আসাদুর রহমান আসাদ(৬নং ওয়ার্ড),নুপুর হাজী(৭নং ওয়ার্ড),হাসানুর রহমান তাজিন(৮নং ওয়ার্ড),মোঃ কামাল হোসেন(৯ নং ওয়ার্ড)।

উপস্থিত ছিলেন-বেনাপোল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৮২৫ এবং ৯২৫ এর সভাপতি/ সাধারণ সম্পাদক–রাজু আহম্মেদ,আকতারুজ্জামান,জানে আলম। শার্শা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি-আব্দুর রহিম সরদার,সাংগঠনিক সম্পাদক-আল আমিন রুবেল, বেনাপোল পৌর সাবেক ছাত্রলীগ নেতা-তৌহিদুল ইসলাম সহ শার্শা+বেনাপোল পৌর শাখা আ.লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা-নেতৃবৃন্দ।

উল্লেখ্য, রবিবার ২৮ আগস্ট/২০২২ ইং তারিখ ভোর ৫ ঘটিকায় ঢাকাস্থ নিজ বাসভবনে ৬১ বছর বয়সে তিনি মৃত্যুবরন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,পুত্র,কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
তিনি দীর্ঘদিন ধরে জটিল রোগে আক্রান্ত হয়ে শষ্যাশায়ী ছিলেন। তিনি একাধারে বেনাপোল কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট এ্যাসোসিয়েশানের সিনিয়র সহ-সভাপতি, বেনাপোল কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি সহ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মকান্ডে যুক্ত ছিলেন।

স্মরণ সভার সার্বিক উপস্থাপনার দায়িত্বে ছিলেন-শার্শা উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক-ইব্রাহীম খলিল(অধ্যক্ষ,নাভারণ ডিগ্রী কলেজ)।

অনুষ্ঠান শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় দোয়া প্রার্থনা করা হয়। দোয়া পরিচালনা করেন-মাওলানা মোঃ মুসা।

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর