শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

সাতক্ষীরায় হাফিজিয়া ও এতিম খানার শিক্ষার্থীদের আহার করালো স্বেচ্ছাসেবী সংগঠন এক বেলা আহার।

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ৮০ বার পঠিত হয়েছে

সাতক্ষীরায় হাফিজিয়া ও এতিম খানার শিক্ষার্থীদের আহার করালো স্বেচ্ছাসেবী সংগঠন এক বেলা আহার।

সাতক্ষীরা জেলা প্রতিনিধি: জিএম আবু জাফর

‘বিপদ একজনের, পাশে দাঁড়ানোর দায়িত্ব সবার’ প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরার শ্যামনগরে হাফিজিয়া ও এতিম খানার সহস্রাধিক শিক্ষার্থীদের নিয়ে ফেসবুক ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন একবেলা আহারের শততম প্রজেক্ট অনুষ্ঠিত হয়েছে।

দিনভর উপজেলার চারটি হাফিজিয়া ও এতিমখানার তিন শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচির ভিতরে ছিলো কোরআন তেলাওয়াত ও গজল প্রতিযোগিতা এবং বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণী।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নওয়াবেকী বাজার মসজিদের ইমাম আব্দুল জব্বার, মাও. ইকরামুল কবির, মাও. রেজাউল করিমসহ সংগঠনটির নেতাকর্মীরা।

অনুষ্ঠানে পাখিমারা হামিদিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, মধ্যম ছোট কুপুট দারুল কোরান হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, পাখিমারা মাও. মুনসুর আহম্মেদ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা এবং মোড়ল বাড়ি হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সংগঠনটির উদ্যোক্তা আশিকুজ্জামান জানান, করোনা মহামারীর সময় ফেসবুক ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠন একবেলা আহারের যাত্রা শুরু হয়। ২০২১ সালে ৬ ফেব্রুয়ারি থেকে শুরু করে আজ পর্যন্ত গত দুই বছর ছয় মাসে ১০০ টা এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসাতে ৮ হাজার বাচ্চার জন্য এক বেলা আহারের আয়োজন হয়েছে। একই সাথে বিগত তিন বছরে ৭ হাজার রোজাদার বাচ্চাদের জন্য ইফতার, কুরবানী প্রজেক্ট, শীতকালে কম্বল বিতরণ, দেশের যে কোন জরুরি মুহূর্ত প্যাকেট খাবার বিতরণ, পানিবন্দী এলাকার মানুষের জন্য রান্না খাবার বিতরণ, ঘর বাড়ি নির্মাণ করা, মসজিদ সংস্কার সহ গাছ রোপনসহ জনকল্যাণ মুখী কার্যক্রম চালু রেখেছে সংগঠনটি।

তিনি আরও জানান সাতক্ষীরাসহ খুলনা, বাগেরহাট, কুড়িগ্রাম জেলাতে আমাদের খাবার বিতরণে পাশাপাশি কর্মসংস্থান গৃহ নির্মাণ, চিকিৎসা সেবা, মসজিদ নির্মাণ, নিরাপদ পানি, সুবিধা বঞ্চিত বাচ্চাদের জন্য শিক্ষাবৃত্তিসহ আরো অনেকগুলা দীর্ঘস্থায়ী কাজ করা হয়ে থাকে। আগামীতে সাতক্ষীরা উপকূলের মানুষের জীবনমান উন্নয়নে তার সংগঠন কাজ করে যাবে বলে জানান তিনি।

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর