শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে নীলগাই জবাই করে গোসত ভাগাভাগি করে নিলেন গ্রামবাসী !

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ৩০ বার পঠিত হয়েছে

ঠাকুরগাঁওয়ে নীলগাই জবাই করে গোসত ভাগাভাগি করে নিলেন গ্রামবাসী !
মোঃ মজিবর রহমান শেখ,
ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলায় নীলগাই জবাই করে গোসত ভাগাভাগি করে নিলেন গ্রামবাসী !
রবিবার (৭ জানুয়ারি) বিকালে রানীশংকৈল উপজেলার রাতোর ইউনিয়নের ভেলাই গ্রামে এ ঘটনা ঘটে। স্হানীয়রা জানান, ৭ জানুয়ারী রবিবার বিকালে এলাকার পুকুরপাড়ের ঝোপঝাড়ে ছোটাছুটি করছিল অপরিচিত একটি প্রাণী। গ্রামের কয়েকজনের নজরে এলে তাঁরা প্রাণীটিকে ধাওয়া করে ধরে ফেলেন। খবর ছড়িয়ে পড়লে উৎসুক গ্রামবাসী সেখানে ভিড় জমান। এক সময় গ্রামবাসী প্রাণীটিকে জবাই করে মাংস খাওয়ার পরিকল্পনা করেন। এ সময় নীলগাইটি জবাই করা হয়। পরে গ্রামবাসী নীল গাইটির গোশত ভাগাভাগি করে নেয়। রাতোর ইউনিয়নের চেয়ারম্যান শরৎ চন্দ্র রায় জানান, গ্রামবাসী একটি নীলগাই আটক করে জবাই করে গোশত ভাগাভাগি করে নেয় আমি শুনেছি। কাজটি তারা ঠিক করেনি। বিষয়টি রানীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা
রকিবুল হাসান জানান, নীলগাইটি জবাই দেওয়া ঠিক হয়নি। খবর পেয়ে বন বিভাগের লোককে সেখানে পাঠানো হয়েছে। তারা আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।
খবর পেয়ে বন বিভাগ ও বন্য প্রাণী সংরক্ষণ কর্তৃপক্ষের কর্মকর্তা কর্মকর্তা শাহজাহান আলী জানান, ঘটনাস্থলে আমাদের পরিদর্শন দল পাঠানো হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষের পরামর্শ মতে ও তথ্য-প্রমাণের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ -এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় ৮টি নীলগাই উদ্ধার হলো। যার একটিও বেঁচে নেই।

মোঃ মজিবর রহমান শেখ
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি,
০১৭১৭৫৯০৪৪৪

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর