শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

গাজীপুরের টংগীতে ট্রেনে যাত্রীদের উপর হামলাকারী ০৫ জন দুর্ধর্ষ ছিনতাইকারীকে টংগী এবং আব্দুল্লাহপুর এলাকা হতে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-১*

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ৪৪ বার পঠিত হয়েছে

১। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে আপোষহীন ভাবে বিভিন্ন অপরাধ দমনে ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ার ক্ষেত্রে বিশেষ অগ্রণী ভূমিকা পালন করে আসছে। দেশের আইন শৃঙ্খলা রক্ষার্থে র‌্যাব এ পর্যন্ত জঙ্গি, অপহরণকারী, অস্ত্রধারী সন্ত্রাসী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, মাদক ব্যবসায়ী, এজাহারনামীয় আসামী, মলম/অজ্ঞান পার্টি, চোরাকারবারীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

২। গত ১০ আগস্ট ২০২৩ তারিখ বৃহস্পতিবার রাত আনুমানিক ১০৩০ ঘটিকায় টঙ্গী রেলওয়ে জংশন এলাকায় চট্রগ্রাম থেকে ছেড়ে আসা কর্ণফুলী কমিউটার ট্রেনটি টঙ্গী স্টেশনে প্রবেশ করার সময় গতি কমে যায় এবং এক পর্যায়ে ট্রেনটি থেমে যায়। তখন হঠাৎ ট্রেনটি লক্ষ্য করে বাইরে থেকে দুর্বৃত্তরা ঢিল ছুড়তে থাকে। এতে কয়েক যাত্রী আহত হয় এবং অনেকেই আত্মরক্ষার্থে ছোটাছুটি শুরু করেন। এ সময় যাত্রীদের ভয় দেখিয়ে মোবাইল, টাকাসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। তাদের ছুরিকাঘাতে ট্রেনের স্টুয়ার্ড সহ কয়েকজন যাত্রী আহত হয়। এ সংক্রান্তে গত ১১ আগস্ট ২০২৩ তরিখ কর্ণফুলী কমিউটার ট্রেনের স্টুয়ার্ড বাদী হয়ে ঢাকার কমলাপুর রেলওয়ে থানায় ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনের বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে মামলা দায়ের করে। উক্ত ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং বিভিন্ন সংবাদ মাধ্যম ও প্রিন্ট ইলেক্ট্রনিক্স মিডিয়ায় গুরুত্বের সাথে প্রচারিত হয়। এ প্রেক্ষিতে বর্ণিত ঘটনায় জড়িত ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে ।

৩। এরই ধারাবাহিকতায় অদ্য ১২ আগস্ট ২০২৩ তারিখ আনুমানিক রাত ০১৩০ ঘটিকায় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গাজীপুরের টঙ্গী এবং রাজধানীর আব্দুল্লাপুর এলাকায় সাড়াঁশি অভিযান পরিচালনা করে উক্ত ঘটনায় জড়িত ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য ১) মোঃ রিপন মিয়া (২২), পিতা-মোঃ এমদাদ মিয়া, জেলা-নেত্রকোনা ২) মোঃ রমজান হোসেন (২২), পিতা-মৃত খুরশেদ আলম, গাজীপুর, ৩) মোঃ আইমান (১৮), পিতা-মৃত রুহুল আমিন, জেলা-ভোলা, ৪) মোঃ আসিফ দেওয়ান (২০), পিতা-মোঃ আলাউদ্দিন, গাজীপুর, ৫) মোঃ আরমান চৌধুরী (১৮), পিতা-মোঃ হিরা চৌধুরী, জেলা-নেত্রকোনা’দেরকে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় ছিনতাইকারীদের নিকট হতে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত *০২ টি চাকু, ০৩ টি খুর, ০১ টি মোবাইল ফোন এবং নগদ ১,১০০/- টাকা* উদ্ধার করা হয়।

৪। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

স্বাক্ষরিত/-
মোঃ পারভেজ রানা
সিনিয়র সহকারী পুলিশ সুপার
সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার)
অধিনায়কের পক্ষে
মোবাঃ ০১৭৭৭৭১০১০৩

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর