শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

পত্নীতলায় সামান্য বৃষ্টিতেই আশ্রয়ণ প্রকল্পের ঘরে পানি- বসবাসে অনুপযোগী

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৮৯ বার পঠিত হয়েছে

 

জামিল আহম্মেদ , পত্নীতলা ( নওগাঁ ) প্রতিনিধি: গত কালের একদিনের টানা বৃষ্টির কারণে পানিবন্দি হয়ে পড়েছেন নওগাঁর পত্নীতলার বাদ পুঁইয়া আশ্রয়ন প্রকল্পের ১১টি পরিবার। মুজিববর্ষ উপলক্ষ্যে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ১১ টি মধ্যে ৯টি ঘরেই পানি ঢুকেছে। পানি নিষ্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় উপকারভোগীরা কঠিন বিপদের মধ্যে সময় পার করছেন। আশ্রয়ণ প্রকল্পের জায়গাটি নিঁচু এবং জায়গাটিতে মাটি ভরাট না করেই ঘর নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছেন উপকারভোগীরা। যার ফলে সামান্য বৃষ্টির পানিতেই এমন জলবন্ধতা সৃষ্টি হয়েছে।

বুধবার ৯ আগষ্ট দুপুরে উপজেলার নজিপুর পৌরসভার ৪ নং ওয়ার্ড বাদ পুঁইয়া ভূমিহীনদের জন্য নির্মিত আশ্রয়ন প্রকল্পের আবাসন এলাকায় গিয়ে বৃষ্টির পানি ঘরের ভেতরে ও বাহিরে দেখা যায়। আশ্রয়ণ প্রকল্পের আশেপাশের নিঁচু জায়গাতেও বৃষ্টির পানি আটকে পড়ে আছে। আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা তাদের দূর্ভোগের কথা একাধিকবার পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: রোমানা আফরোজ ও উপজেলা সহকারী কমিশনার মো: আজিজুল কবীর কে জানিয়েছেন।

আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারা বলেন, আমাদের এই জায়গাটি খুব নিঁচু। যার ফলে সামান্য বৃষ্টি হলেই আমাদের ঘরের ভিতরে পানি ঢুকে যায়। ঘর তৈরী করার সময় জায়গাটি উঁচু করার কথা থাকলেও পরবর্তীতে উঁচু করা হয়নি। এখন আমাদের ঘরের চারিদিকে ও ঘরের ভিতরে পানি বেঁধে আছে। আমাদের শোবার ঘরে পানি এমন কি বাথরুমের ভিতরেও পানি ঢুকতেছে। আমরা এখানে পরিবার নিয়ে কিভাবে বসবাস করবো?

এবিষয়ে পত্নীতলা উপজেলা সহকারী কমিশনার ভূমি মো: আজিজুল কবীর বলেন, এই বিষয়টি আমি অবগত আছি। গতকাল অফিস থেকে নায়েব কে পাঠিয়েছিলাম।

জামিল আহম্মেদ
পত্নীতলা ( নওগাঁ ) প্রতিনিধি:
মোবাবলি নাম্বার: ০১৫৮০-৭৬১৮৯৪.

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর