শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টাকার বিনিময়ে পাওয়া যাচ্ছে শিশু টিকা কার্ড

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ১৫৫ বার পঠিত হয়েছে

 

জামিল আহম্মেদ , পত্নীতলা ( নওগাঁ ) প্রতিনিধি: পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টাকার বিনিময়ে পাওয়া যাচ্ছে শিশুদের ইপিআই টিকাদান এর কার্ড। ১৯৯৮ সালের টিকা কার্ড দেওয়া হচ্ছে ২০২৩ সালে তবুও বাবা মায়ের নাম পরিবর্তন করে। এমনই প্রমাণ প্রতিবেদক এ হাতে এসেছে।

অনুসন্ধানে উঠে এসেছে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ইপিআই কর্মী তমালিনী ও উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের স্টাফ মো: জোবায়ের হোসেন দুই হাজার টাকার বিনিময়ে টিপু সুলতানের জন্ম সনদ, শিক্ষাগত সনদ এমন কি ভোটার আইডি কে উপেক্ষা করে মো: শাহজাহান আলী কে পিতা ও মৃত মরিয়ম বেগম কে মাতা বানিয়ে শিশু টিকা কার্ড প্রদান করে। অথচ টিপু সুলতানের জন্ম সনদ, শিক্ষা সনদ ও ভোটার আইডিতে স্পষ্ট করে লিখা আছে পিতা মো: হায়দার আলী ও মাতা মোছা: আঞ্জুয়ারা বেগম।১৯৯৮ সালের টিকা কার্ড রেজিস্ট্রারের পাওয়া যায়নি টিপু সুলতানের নাম। তাহলে ইপিআই এর স্টাফ তমালিনি কিভাবে এমন কার্ড দিতে পারেন এমন প্রশ্নের উত্তরে ইপিআই কর্মকর্তা মো: সাজেদুর রহমান সাজু বলেন, যদি কারো টিকা কার্ড হারিয়ে যায় তাহলে থানার জিডি’র কপিসহ আমাদের রেজিস্ট্রার অনুযায়ী বিভিন্ন প্রমান রেখে টিকা কার্ডের অনুলিপি দিয়ে থাকি। তবে এটি তমালিনী কিভাবে দিলেন এই বিষয়টি আমার জানা নেই। অপরদিকে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: মাসুদ রানা জানান, যদি কেউ এবিষয়ে লিখিত অভিযোগ করে সেক্ষেত্রে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এবিষয়ে অভিযুক্ত তমালিনী’র সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, সে সময় আমার মন – মানসিকতা ভালো ছিলোনা। জোবায়ের এসে আমাকে একটা কার্ডের কথা বলেছিল আমি দিয়েছি। অপর অভিযুক্ত জোবায়ের হোসেন বলেন, টিপু সুলতার আমার আত্নীয় হয়। সেকারণে আমি তার এই কাজটা করে দিয়েছি। আমার আত্নীয় দুই হাজার কেন বিশ হাজার দিলে আপনাদের সমস্যা কোথায়। তবে পরবর্তীতে তমালিণী তার অপরাধ ধামাচাপা দেবার জন্য এক মাধ্যম দিয়ে মিষ্টি খাবার টাকা দিতে চান।

এবিষয়ে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, এবিষয়টি আমার জানা নেই। যদি কোন লিখিত অভিযোগ হয় সেক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

জামিল আহম্মেদ
পত্নীতলা ( নওগাঁ ) প্রতিনিধি:
মোবাইল নাম্বার: ০১৫৮০-৭৬১৮৯৪.

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর