শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

ভোমরা স্থলবন্দর দিয়ে বাসে যাতায়াত করা যাবে ভারতে

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়ঃ বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ৭৯২ বার পঠিত হয়েছে

সাতক্ষীরা জেলা প্রতিনিধি: আবু জাফর

যোগাযোগ ব্যবস্থা আরোও সহজ করতে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে অনুষ্ঠানিকভাবে চালু হয়েছে বাংলাদেশ-ভারত বাস সার্ভিস।

মঙ্গলবার ১আগস্ট বিকেল সাড়ে পাঁচটা ভোমরা স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে গ্রীনলাইন পরিবহনের একটি বাস বাংলাদেশ সীমান্ত অতিক্রমণ করে।

এর মধ্য দিয়ে এ বন্দর দিয়ে দীর্ঘদিনের প্রত্যাশিত বাংলাদেশ ভারত বাস সার্ভিস উদ্বোধন করা হলো।
এ সময় গ্রীনলাইন পরিবহন বাংলাদেশের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার ও কলকাতার গ্রীনলাইন পরিবহনের স্বত্বাধিকারী সঞ্জয় মজুমদার উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভোমরা সি আন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান আওয়ামীলীগ নেতা এজাজ আহমেদ স্বপন গ্রীনলাইন বেনাপোল শাখার, ম্যানেজার রবিন বাবু যশোর শাখার সুব্রত ঘোষ সহ অনেকে।
ভোমরা ব্যস্ত বন্দর কর্তৃপক্ষের উপপরিচালক মামুন কবির তরফদার জানান,পরীক্ষামূলকভাবে সাতক্ষীরা থেকে কলকাতা বাস সার্ভিস চালু হয় করা হয়েছে,এদিন অল্প সংখ্যক পাসপোর্ট যাত্রী ভারতে গেছেন। আশা করি একমাস পর থেকে পুরোদমে এ বাস চলবে।
এ বিষয়ে গ্রিনলাইন পরিবহনের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার জানান, কম খরচে ও সহজে গ্রীনলাইন পরিবহনের মাধ্যমে ভোমরা বন্দর দিয়ে ঘোজাডাঙ্গা হয়ে সরাসরি কলকাতা পৌঁছাতে পারবেন পাসপোর্ট ধারী যাত্রীরা।
এতে সময় সঞ্চয় হবে, এক বছর আগে এ বিষয়টির উদ্যোগ নেওয়া হয় আজ তার সফল বাস্তবায়ন হয়েছে,
গ্রীনলাইন ভারতের সঞ্জয় মজুমদার জানান, আপাতত এপার থেকে ওপারে যাত্রী নিয়ে বাস বদল করে কলকাতায় যেতে পারবেন যাত্রীরা। মাসখানেক পর থেকে সরাসরি কলকাতা বাস যাবে।

এই নিউজটি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর